Home Uncategorized সহজ উপায়ে টাকা ডবল করতে চান? পোস্ট অফিস নিয়ে এসেছে আপনার জন্য...

সহজ উপায়ে টাকা ডবল করতে চান? পোস্ট অফিস নিয়ে এসেছে আপনার জন্য দুর্দান্ত স্কিম

আপনিও যদি নিজের টাকা ডবল করে নিতে চান তাহলে পোস্ট অফিস আপনার জন্য নিয়ে এসেছে একটি দুর্দান্ত স্কিম। এই স্কিম অনুযায়ী যদি আপনি ইনভেস্ট করেন তাহলে ম্যাচিউরিটির সময় আপনার টাকা দ্বিগুণ হয়ে যাবে। পোস্ট অফিসের আইসক্রিমের নাম দেওয়া হয়েছে কিষাণ বিকাশ পত্র, অথবা ছোট করে কেভিপি। দেশের সমস্ত ডাকঘর এবং ব্যাংকে এই স্কিম আপনি পেয়ে যাবেন। এটির ম্যাচিউরিটি পিরিওড ১২৪ মাস এবং এখানে আপনি ন্যূনতম ১০০০ টাকা ইনভেস্ট করতে পারবেন। তবে সর্বোচ্চ কত টাকা ইনভেস্ট করা যাবে সেরকম কোন লক্ষ্যমাত্রা নেই।

এটি প্রথমবার লঞ্চ করা হয়েছিল কৃষকদের জন্য যাতে তারা লম্বা সময়ের জন্য তাদের টাকা সুরক্ষিত রাখতে পারেন পোস্ট অফিস অথবা ব্যাংকে। অনেকেই তাদের টাকা সুরক্ষিত রাখতে চান এবং একটু বেশি পরিমাণ সুদ পেতে চান। তাদের জন্য একেবারে আদর্শ পোস্ট অফিসের এই নতুন স্কিম। এই নতুন স্কিমে যদি আপনি ১০০০ টাকা ইনভেস্ট করেন তাহলে আপনি পেয়ে যাবেন প্রচুর বেনিফিট। আপনার কোন রকম সর্বাধিক লিমিট নেই। ব্যাংকের ফিক্সড ডিপোজিট একাউন্ট এর মতো এখানেও আপনাকে একটি সার্টিফিকেট দেওয়া হয়। এই সার্টিফিকেট ১০০০, ২০০০, ৫০০০, ১০০০০ ও ৫০০০০ টাকায় পাওয়া যায়।

একজন নিজের নামে অথবা সর্বাধিক তিনজনের নামে একটি একাউন্ট খোলা যাবে এবং সেখানে টাকা ইনভেস্ট করা যাবে। আপনার কাছে ডাকঘরে গিয়ে আপনার সমস্ত ডকুমেন্ট জমা দিলেই আপনার অ্যাকাউন্ট খুলে যাবে। তারপরে আপনি টাকা জমা দিয়ে একটি নির্দিষ্ট সময় অনুযায়ী আপনার টাকা তুলে নিতে পারেন। তবে আপনাদের খেয়াল রাখতে হবে এটার ম্যাচিউরিটি পিরিওড কিন্তু ১২৪ মাস অর্থাৎ ১০ বছর ৪ মাস।

RELATED ARTICLES

Most Popular