আমরা বাচ্চা থেকে বড়ো সকলেরই ম্যাগি একটি পছন্দের খাবার।সন্ধ্যে বেলা কিংবা সকাল বেলায় সেরকম কিছু খাবার বানাতে ইচ্ছা করছে না!!২ মিনিটেই ম্যাগি বানিয়ে খেয়ে পেট মন দুটোকেই সন্ত করে নেওয়া যায়। এই ম্যাগি দিয়েই সহজেই বানানো যায় আরও তিনটি নতুন রেসিপির কথা জেনে নেওয়া যাক।

প্রথমেই যে রেসিপিটি আমরা বলব সেটার নাম হল ম্যাগি ধোসা।চলুন জেনে নেওয়া যাক এই রেসিপিটি তৈরি করতে কি কি উপকরণের প্রয়োজন:- সবার আগে আমাদের দরকার ম্যাগি,গাজর, বিনস লম্বা লম্বা করে কাটা, বাঁধাকপি কুচি, চালের গুঁড়ো, সাদা তেল, চিজ, ম্যাগি মশলা এবং পরিমাণ মতো নুন।

এবার আসি রেসিপির প্রণালীতে অর্থাৎ কিভাবে এই রেসিপিটি বানাবেন:- প্রথমেই আমরা একটি কড়াইতে গরম জল করে ম্যাগি টা সেদ্ধ করে নেবো। তারপর সেদ্ধ হয়ে গেলে জলটা চেঁকে ফেলে দেবো।এরপর ফ্রাইং প্যানে একে একে কেটে রাখা সব সবজি গুলো সাদা তেল ও পরিমাণমতো নুন দিয়ে ভেজে নিতে হবে।

তারপর আগে থেকে সিদ্ধ করে রাখা ম্যাগি টি কড়াইতে দিয়ে তার সাথে একটু ম্যাগি মশলা দিয়ে ভালো করে নাড়াচাড়া করে নিতে হবে। এরপর একটি তাওয়াতে জল দিয়ে ভালো করে গুরো রাখা চালের গুঁড়ো দিয়ে ধোসা বানিয়ে ফেলতে হবে। ধোসার পুর হিসাবে আগে থেকে বানিয়ে রাখা ম্যাগি টা ব্যবহার করে ফেলতে হবে তাহলেই তৈরি ম্যাগি ধোসা।এরপর ওপর থেকে চিজ দিয়ে গার্নিশ করে গরম গরম সার্ভ করে ফেলুন ম্যাগি ধোসা।

এরপরের রেসিপিটির নাম হল ম্যাগির পকোড়া। এই রেসিপিটি বানাতে আমাদের প্রয়োজন ম্যাগি, ম্যাগি মশলা, পেঁয়াজ, রসুন ও ধনেপাতা কুচি,ময়দা, ডিম এবং চিকেন এর কিমা।

এবার আসা যাক কি করে বানাবেন:- প্রথমে ম্যাগি টাকে সেদ্ধ করে নিতে হবে।এরপর একটি পাত্রে একে একে পেঁয়াজ কুচি, রসুন কুচি ধনেপাতা কুচি,ম্যাগি মশলা, আগে থেকে সেদ্ধ করে রাখা ডিম ও চিকেনের টুকরো গুলো ভালো করে মিক্স করে নিতে হবে।এরপর বাইন্ডিং এর জন্য অল্প ময়দা নিতে হবে তারপর কড়াইতে ডুবো তেলে ভেজে নিলেই তৈরি গরমা গরম ম্যাগি পকোড়া।

আমাদের ৩ নম্বর এবং শেষ রেসিপি টির নাম হলো ম্যাগি পিৎজা।এই রেসিপিটি বানানোর জন্য আমাদের লাগবে সেদ্ধ করে রাখা ম্যাগি,ম্যাগি মশলা, পেঁয়াজ, টমেটো, ক্যাপসিকাম কুচি, কর্নফ্লাওয়ার, চিজ এবং টমেটো সস।

এই রেসিপিটি কিভাবে বানাবেন:-একটি কড়াইতে ম্যাগি মশলা দিয়ে ম্যাগি টা ভালো করে সেদ্ধ করে নিতে হবে। এরপর একটি পাত্রে কর্নফ্লাওয়ার দিয়ে সিদ্ধ ম্যাগি টা ভালো করে মিক্স করে নিতে হবে। সেটি গোল আকার করে ১০ মিনিটের জন্য ফ্রিজে রেখে দিতে হবে।এরপর একটি আলাদা পাত্রে সাদা তেল ব্রাশ করে গোল ম্যাগি টি রেখে তার ওপর একে একে টমেটো কুচি ক্যাপসিকাম কুচি পেঁয়াজ কুচি সস ও চিজ ছড়িয়ে দিয়ে চাপা দিয়ে রাখতে হবে কিছুক্ষণ। ১০ মিনিট পর গ্যাস থেকে সেটি নামিয়ে গরম গরম পরিবেশন করুন ম্যাগি পিৎজা।