দু হাজার কুড়িতে সর্বক্ষেত্রে দুঃসংবাদ শেষ নেই কোন মহল বাদ নেই বলিউড থেকে শুরু করে এবার ফ্যাশন দুনিয়া ফের নক্ষত্র পতন শর্বরী উদ্ধার হতেই আহমেদ খবরে দুনিয়া সচেতন বিশিষ্ট ব্যক্তিবর্গ।

নারীদের জন্যই যে শুধু ফ্যাশন দুনিয়া নয় পুরুষদেরকে জন্য হতে পারে ফ্যাশন তা প্রমাণ করেছিলেন তিনি প্রথম এর জন্য তাকে বহু লড়াই এবং কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যেতে হয়েছে আকর্ষণ করার ক্ষমতা রাজকীয় তা পুরুষের সৌন্দর্য তার পোশাকে ফুটে উঠেছে বিশ্বের দরবারে অবাধ বিচরণ ছিল।

ভারতীয় সংস্কৃতিতে খ্যাতি অর্জন করে মূলত তিনি পুরুষের পোশাকের উপর কাজ করে।তিনি ছিলেন বাংলা সেলিব্রিটি টলিউড অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় থেকে শুরু করে বিএম হোসেন সুনীল গাভাস্কার সৌরভ গঙ্গোপাধ্যায় কপিলদেব সহ বিশিষ্ট তারকা তার পোশাক পড়ে সুনাম অর্জন করেন এমন কি অভিষেক অভিষেক সিল্কের পাঞ্জাবি ধুতি তিনি প্রথম বাজার দখল করেন এই ধরনের পোশাক কেউ আগে ভাবেনি

জনপ্রিয় অজিত দত্তের মেয়ে ছিলেন শর্বরী দত্ত সাহিত্য প্রিন্টিং চর্চা পড়াশোনায় ভালো ছিলেন। তার বিয়ের ছোট বয়সে বিয়ে হয় যৌথ পরিবারে ।কিন্তু প্রতিবাদ দমন করে রাখা যায় না তার প্রমাণ মেলে 1991 সালের ঘরোয়া প্রদর্শনীতে ।তার সব পোশাক বিক্রি হয়ে যায় এবং তার পর থেকে শীর্ষে ওঠার পথ খুলে যায়।

 

তিনি প্রয়াত হয়েছেন বৃহস্পতিবার 11 টা 30 মিনিটে তাকে বাথরুম থেকে দেহ উদ্ধার করা হয় পরিবার সূত্রে করেনা থানার পুলিশ তদন্তে আসে গাড়িতে আসেন পারিবারিক বন্ধু অর্থোপেডিক সার্জন ভট্টাচার্য ছিলেন।

তার ছেলের কাছ জানা যায় উনি ভেবেছিলেন শর্বরী দত্ত মা তিনি বাইরে গেছেন 16 তারিখ খাবার নিতে তিনি শেষ দেখেন 17 তারিখ বাথরুমে পড়ে থাকতে দেখা যায় ।তিনি হরমনের ওষুধ খেতেন তার বয়স ৮০ হয়েছিল ।তবে পুলিশ বাথরুমে রক্ত দেখতে পায় এবং কানের পাশে খত দেখা যায়। পুলিশ জানায় দেহ তদন্তের জন্য পাঠানো হয়েছে।