স্বামী আয় এবং আয়ু বাড়ুক উন্নতি হোক সব বাড়ির মহিলারা তাই কামনা করি। বাড়ির মহিলারা যদি প্রতি বৃহস্পতিবার এই কাজটি করেন তাহলে সেটি পূরণ হবে এবং তাড়াতাড়ি উন্নতি হবে।কারণ মা লক্সমি খুব চঞ্চল তাই মালটাকে ধরে ধরে রাখতে শান্তির পরিবেশ বজায় রাখতে এই সহজ কাজটি মহিলাদের করতে হবে।

মা লক্ষ্মী হল ধনের দেবী,একজন হিন্দু দেবী। তিনি ধনসম্পদ, আধ্যাত্মিক সম্পদ, সৌভাগ্য ও সৌন্দর্যের দেবী। তিনি বিষ্ণুর পত্নী। তার অপর নাম মহালক্ষ্মী।জৈন স্মারকগুলিতেও লক্ষ্মীর ছবি দেখা যায়। লক্ষ্মীর বাহন পেঁচা। বৃহস্পতিবারই হলো মা লক্ষ্মী কে সন্তুষ্ট করার আসল দিন ।আসুন এবার জেনে নিন সহজ কিছু কাজের মাধ্যমে কিভাবে মা লক্ষ্মী কে সন্তুষ্ট করে তার কৃপা পাওয়া যায় যাতে গৃহের সুখ-শান্তিতে ভরে ওঠে।

নিরামিষ আহার গ্রহণ করুন যিনি লক্ষ্মী দেবীর পুজো করবেন শুধু তিনি নন, বাড়ির প্রতিটি সদস্যকে এই দিন নিরামিষ খাবার খেতে হবে। এর ফলে বাড়ি অর্থ, সুখ-শান্তিতে ভরে উঠবে।

প্রতি বৃহস্পতিবার বাড়ির সদর দরজার সামনে খড়িমাটি দিয়ে মা লক্ষ্মীর পদচিহ্ন আঁকতে হবে। এতে বাড়িতে খুবই পজিটিভ এনার্জি প্রবেশ করে।

প্রতি বৃহস্পতিবার দিন বাড়ির মহিলারা সন্ধ্যাবেলা মা লক্ষ্মীর পুজো করার পর পাঁচালি পড়ুন। এতে মা লক্ষ্মী খুবই সন্তুষ্ট হন এবং বাড়িতে নেগেটিভ শক্তি রয়েছে চলে যায়। এ ছাড়া সুখসমৃদ্ধি, আয় বৃদ্ধি পায়।

• মা লক্ষ্মীর পুজো হয়ে যাওয়ার পরই হনুমান চালিশা পাঠ করুন। যথাসাধ্য ভোগ এবং একটি ঘিয়ের প্রদীপ দিয়ে হনুমানজির পুজো শুরু করুন। ভোগের প্রসাদ শিশুদের মধ্যে বিলিয়ে দিন। গৃহ সুখ শান্তি বজায় থাকবে।