বেলি নাচ , যা আরবি নৃত্য হিসাবেও পরিচিত যা মিশরে উত্পন্ন হয়েছিল।বহু সংস্কৃতি সীমানা পেরিয়ে বেলি ডান্স মধ্যপ্রাচ্য থেকে শুরু করে আফ্রিকা এবং বাহিরের নানা দেশের সংস্কৃতির সঙ্গে জড়িত পশ্চিমা সংস্কৃতিতে বহিরাগত বিনোদনের রূপ নিয়েছে বেলি ডান্স।ধড়ের জটিল চলাচলের উপর জোর দেয়। পোশাক এবং নৃত্য উভয় ক্ষেত্রেই দেশ ও অঞ্চলের উপর নির্ভর করে এটি বিভিন্ন ধরণের রূপ নিত।

মিশরীয় স্টাইল সবচেয়ে বিখ্যাত। ।ড্যান্স সারা বিশ্ব জুড়ে যথেষ্ট জনপ্রিয়তা অর্জন করেছে।সারা বিশ্ব জুড়ে যথেষ্ট জনপ্রিয়তা অর্জন করেছে বেলি ডান্স।প্রথম বেলি ড্যান্সের শিল্পীরা ছিলেন ঘাওয়াজী নামে পরিচিত তারা ছিলএকদল ভ্রমণকারী নর্তকী। এরপর এই নৃত্য প্রবেশ করা শুরু করে বিনোদন হিসেবে পশ্চিমা সংস্কৃতি থেকে এশিয়ান কান্ট্রিতে ।আজকাল বহু স্কুলেও বেলি ড্যান্স এর প্রশিক্ষণ দেওয়া হয়।আজকাল বহু স্কুলেও বেলি ড্যান্স এর প্রশিক্ষণ দেওয়া হয়।

বেলী ড্যান্সে পেট নাচের সাথে সবচেয়ে বেশি যুক্ত পোশাকটি হ’ল ‘বেদলাহ’স্টাইল, যার মধ্যে সাধারণত একটি ফিটযুক্ত শীর্ষ বা ব্রা, একটি ফিট হিপ বেল্ট এবং পুরো দৈর্ঘ্যের স্কার্ট বা হারেম প্যান্ট থাকে। বেলি ডান্সের ইতিহাস বহু সাংস্কৃতিক সীমানা অতিক্রম করে মধ্য প্রাচ্য এবং আফ্রিকাতে শুরু করে এবং সাংস্কৃতিক নৃত্য এবং বহিরাগত বিনোদন হিসাবেবেলি ডান্স প্রবেশ করে।

একবিংশ শতাব্দীতে, এই টাইপের ড্যান্স সারা বিশ্ব জুড়ে যথেষ্ট জনপ্রিয়তা অর্জন করেছে। প্রথম বেলি ড্যান্সের শিল্পীরা ছিলেন ঘাওয়াজী নামে পরিচিত একদল ভ্রমণকারী নর্তকী। এরপর এই নৃত্য পশ্চিমা সংস্কৃতি থেকে এশিয়ান কান্ট্রিতে প্রবেশ করতে শুরু করেছে। এই দেশে অনেকেই এই কালচারকে নিজেদের আয়ত্তে নিয়ে নিয়েছে। আজকাল বহু স্কুলেও বেলি ড্যান্স এর প্রশিক্ষণ দেওয়া হয়।

সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয়তা পাওয়ার জন্য রাতারাতি সেলিব্রেটি হওয়ার জন্য আজকাল কতকিছুই মানুষ করছে আজকাল যেকোনো ভিডিও ও ছবি খুব দ্রুত আমাদের হাতের সামনে চলে আসে। সেরকমই একটি রবোটিক বেলি ড্যান্সের ভিডিও মুহূর্তেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। চলুন দেখেনি সেই চরম উত্তাল ভাইরালটি।

মনমুগ্ধকর যুবতীর এই উত্তাল বেলি ডান্স দেখে যে কোন পুরুষের রাতের ঘুম উড়ে যাবে। অসাধারণ নাচলেন বেলি ড্যান্সে সুন্দরী তরুণী। সবাই তাকে বেস্ট বেলি ডান্সার বলে উল্লেখ করেছেন