সময় বদল ডেস্ক: বিশ্বের হু হু করে বাড়ছে করোনা আক্রান্ত এবং করোনায় মৃতের সংখ্যা। আক্রান্তের দিক থেকে প্রথম স্থানে রয়েছে আমেরিকা। আক্রান্তের তালিকায় চতুর্থ স্থানে রয়েছে ভারত। এই মুহূর্তে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৩ লাখ ২১ হাজার। শেষ ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা প্রায় ১২ হাজার।

করোনার গ্রাসে পুরো চরিত্র বদলে গিয়েছে গোটা বিশ্বের। এহেন পরিস্থিতিতে দাঁড়িয়ে আমেরিকা এবং চীনের দাবি, করোনাভাইরাস প্রতিরোধে তাদের প্রয়োগমূলক পরীক্ষা সফল। একইভাবে ভারতের একটি সংস্থা পতঞ্জলিও দাবি করেছে, করোনা প্রতিরোধে ওষুধ পেয়ে গিয়েছে তারাও। করোনা আক্রান্ত বহু মানুষ তাদের ওষুধ খেয়ে এক সপ্তাহের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন এমনটাই দাবি করছে এই সংস্থা।

পতঞ্জলির ম্যানেজিং ডিরেক্টর ও CEO আচার্য বালকৃষ্ণ জানিয়েছেন, করোনা সংক্রমন ছড়ানোর পরেই একদল বিজ্ঞানী নিয়োগ করেছিলেন তাঁরা। ভাইরাসের সঙ্গে লড়াই করার উপাদান খুঁজে বের করে করোনা আক্রান্ত রোগীদের উপর প্রয়োগ করা হয়। এই কাজে তাঁরা ১০০ শতাংশ ইতিবাচক ফলাফল পাওয়া গিয়েছে।

তিনি আরো বলেন, আয়ুর্বেদ-এর মাধ্যমে করোনার চিকিৎসা সম্ভব। যেখানে করোনায় সুস্থ হতে 10 থেকে 14 দিন সময় লাগে সেখানে ৮০ শতাংশ করোনা আক্রান্ত রোগী তাদের ওষুধ খেয়ে পাঁচ থেকে ছয় দিনের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন। আগামী কয়েকদিনের মধ্যেই এই বিষয়ে সমস্ত তথ্য এবং প্রমাণ পেশ করা হবে বলেও জানা গিয়েছে।